Class 7 Christianity Assignment 7th Week & Answer 2021

Class 7 Christianity Assignment 7th week published by DSHE. Class 7 Christian dhromo Assignment Somadhan. সপ্তম শ্রেণীর 7ম সপ্তাহের খ্রীষ্টান ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধান। Christianity 7th Assignment Answer & Solution 7th week. 7th/Fifth-week assignment Question and Solution is available at Upodesh.com. Hindu dharma protects Christianity religion and moral education in 7th week Class six/6. So we help you to Solve the 7th week Christianity Assignment.

 

Class Six/6 Christianity Assignment 7th Week

Our Education system has come to a standstill due to the Covid-19. So educational institutions have closed for a long time and our schools are not able to run education. In this situation not possible to take academic exams in school. In the case of the Government take a decision to start all students of class 6 to 9 assignment from 1st November to 15 December in the option of Annual Examination. Class 6 Assignment 4th Week for Bangla, English, Math, Islam & Moral Studies, Hinduism, Buddhism, Christianity Religion, Information Communication Technology (ICT), Social Science subjects are available here. বাংলা, ইংরেজি, গণিত, ইসলাম ও নৈতিক অধ্যয়ন, হিন্দুধর্ম, বৌদ্ধধর্ম, খ্রিস্টান ধর্ম, তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি), সামাজিক বিজ্ঞানের বিষয়সমূহের জন্য ষষ্ট শ্রেণীর অ্যাসাইনমেন্ট। ক্লাস সিক্সের প্রথম থেকে ষষ্ঠ সপ্তাহের সকল এসাইনমেন্ট।

Class Six/6 Christianity Assignment 2021

Bangla, English, Math, Islam & Moral Studies, Hinduism, Buddhism, Christianity Religion, Information Communication Technology (ICT), Social Science

Directorate of Secondary and Higher Education (dshe.gov.bd)  has concluded that they will give the understudies task for the psychological advancement of the understudies. Here we give you the depiction of the Class 9 schedule, tasks, and their answers. The DSHE has distributed a schedule for class 9 so they can without much of a stretch partake to finish their tasks. In the Syllabus, they will get how to make a task. Every weeks work will be given in the schedule, the number of things should be finished, how to finish everything. We will quickly depict it on our site. For more query visit: www.dshe.gov.bd.

Class Six/6 Christianity Assignment

Class-7-Christianity-Assignment-7th-Week

সপ্তম শ্রেণীর খ্রিষ্ট ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ

সৃষ্টি ও কর্ম

মানবজাতির পরিত্রাণের জন্য ঈশ্বরের সৃষ্টির রহস্য গুরুত্বপূর্ণ। সৃষ্টিকর্ম হচ্ছে ঈশ্বরের সকল মুক্তি পরিকল্পনার ভিত্তি মুক্তির ইতিহাসের শুরু। “আদিতে পরমেশ্বর আকাশ ও পৃথিবীর সৃষ্টির কাজ শুরু করলেন”। তিনি দৃশ্য ও অদৃশ্য সব কিছুরই সৃষ্টিকর্তা।

“পরমেশ্বর তার নিজের প্রতিমুর্তিতে মানুষকে সৃষ্টি করলেন; পুরুষ ও নারী করে তাদের সৃষ্টি করলেন।” মানুষ সৃষ্টির শ্রেষ্ঠ জীব। এর প্রধান কারণ হলাে ঈশ্বর তার নিজের প্রতিমূর্তিতে মানুষকে সৃষ্টি করেছেন। মানুষকে দিয়েছেন নিজের রূপ, প্রকৃতি ও স্বভাব। মানুষের মাঝে ঈশ্বর নিজেকেই প্রকাশ করলেন। মানুষের সাথে বন্ধুত্ব স্থাপন করলেন। সৃষ্টির অন্যান্য বস্তু ও প্রাণ থেকে মানুষ আলাদা।

সৃষ্টির ধ্বংস 

মানুষ সৃষ্টির পর ঈশ্বর বলেছিলেন ‘অতি উত্তম’ কিংবা ‘সমস্তই উত্তম। তাই তুমিও উত্তম, আমিও উত্তম, সব মানুষই উত্তম। মানুষের এই উত্তমতা প্রকাশ পায় তার আধিপত্যে ও প্রভুত্বে। মানুষের উত্তমকে ধরে রাখতে হলে সৃষ্টির উত্তমতাকে রক্ষা করতে হবে। না হয় সৃষ্টির ধ্বংস হয়ে যাবে সৃষ্টির যত্ম ও তার ওপর প্রভুত্ব করতে গিয়ে মানুষকে গিয়ে মানুষকে অবশ্যই সর্বপ্রথম তার নিজের উত্তমতা সুদৃঢ় করে রাখতে হবে। নতুবা সে সৃষ্টিকে উত্তমতার পথে পরিচালিত ও যক্ষ্ম করতে পারবে না। সৃষ্টিকে যত্ম করা আমাদের সকলের দায়িত্ব। ঈশ্বর মানুষকে সৃষ্টি করেছেন দাস হবার জন্য। নয়। ভােগ বা ধ্বংস করার জন্য নয়। মানুষ সৃষ্টির যত্ম নেবে, সৃষ্টিও মানুষের যত্ন নেওয়ার উদ্দেশ্যে সৃষ্টি হয়েছে। সৃষ্টির যত্ন আমরা যদি নানিই তাহলে সৃষ্টির ধ্বংস হয়ে যাবে। তাই ভালাে সেবা পাওয়ার কারণেও মানুষকে সৃষ্টি সমস্ত কিছুর প্রতি ভালােবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ এবং যত্ম করা প্রয়ােজন। তাহলে সৃষ্টির কোনাে কিছু ধ্বংস হবে না।

সৃষ্টি যত্ন 

ঈশ্বর মানুষকে দায়িত্ব দিয়েছেন সৃষ্টির যত্ন নিতে ও তার উপর প্রভুত্ব করতে। প্রভুত্ব করার অর্থ পালন ও রক্ষা করা, ধ্বংস করা নয়। উদাহরণস্বরূপ,ঈশ্বর আমাদের প্রভূ।তিনি আমাদের রক্ষা ও পালন করেন, ধবংস করেন না।সৃষ্টির উপর প্রভুত্ব করার অর্থ হলাে আমরা যেন সৃষ্টিকে রক্ষা ও পালন করি এই দায়িত্বই ঈশ্বর আমাদের দিয়েছেন।এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে মানুষকে অবশ্যই সর্বপ্রথমে মনে রাখতে হবে যে ঈশ্বর সব সৃষ্টিকে উত্তম করে সৃষ্টি করেছেন।তাই মানুষ যেন তার নিজের উত্তমতা সুদৃঢ় রাখে।নতুবা সে অন্যান্য উত্তম সৃষ্টিকে উত্তমতার পথে পরিচালিত ও যত্ন করতে পারবে। সৃষ্টিকে যত্ন করার দায়িত্ব একটি পবিত্র দায়িত্ব।এই দায়িত্ব পালন করতে গিয়ে আমরা ঈশ্বরের দাস হই না বরং তার সৃষ্টিকর্ম দেখাশােনার কাজে সহকর্মী হই। মানুষ সৃষ্টির যত্ন নিবে। আবার সৃষ্টিও মানুষের যত্ন নিবে। কারণ সৃষ্টিকে ঈশ্বর এই উদ্দেশ্যেই রচনা করেছেন। সৃষ্টির কাছ থেকে মানুষ সেবা নিবে, অন্তত এই কারণে হলেও মানুষ যেন সৃষ্টির যত্ন নেয়।

মূল্যায়ন নির্দেশক

  • উত্তর দানের ধরণ ঠিক আছে কী-না
  • বিষয়বস্তুর গভীরতা কতটুকু
  • গাছ লাগানাের গুরুত্ব অনুধাবন করেছে কী-না
  • শিক্ষার্থীরা পাঠ্যপুস্তকের আলােকে লিখেছে কী-না
  • শিক্ষকগণ শিক্ষার্থী প্রদত্ত উত্তরের মধ্যে জ্ঞান, অনুধাবন, উচ্চতর ও প্রয়ােগ দক্ষতার ধাপ অনুসরণ করেছে কী-না মূল্যায়ণ করবেন।
Updated: June 26, 2021 — 1:41 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *