Result

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২১

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষার ফল খুব শিগগিরই প্রকাশ হতে যাচ্ছে। সম্ভাব্য ফলাফল 23 থেকে 28 ডিসেম্বরের মধ্যে যেকোনো দিন হতে পারে। আর তাই ওইদিনের মধ্যেই কুমিল্লা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। কুমিল্লা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের আর দুশ্চিন্তা নেই। এই পোস্টটি কুমিল্লা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষার ২০২১ ফলাফলের সাথে সম্পর্কিত। এখানে কুমিল্লা বোর্ডের ফলাফলের বিস্তারিত বিবরণ রয়েছে। এসএসসি ফলাফল ২০২১ কুমিল্লা বোর্ড মার্কশিট সহ। ঢাকা বোর্ড জেইএস এসএসসি ফলাফল ২০২১ সম্পূর্ণ মার্কশিট সহ।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমানের পরীক্ষার ফলাফল 23 থেকে 26 ডিসেম্বরের মধ্যে যেকোনো দিন প্রকাশ করা যেতে পারে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এই সময়ে ফলাফল প্রকাশের পরামর্শ দিয়েছে। এখন ফলাফল প্রকাশ করা হবে যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলাফল প্রকাশ করতে রাজি হবেন। সাধারণত প্রতিবারই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করেন। কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২১।

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে। গত মাসে পরীক্ষা শুরুর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। এই পরীক্ষাটি 14 নভেম্বর শুরু হয়েছিল এবং 23 নভেম্বর শেষ হয়েছিল।
আন্তঃশিক্ষা বোর্ডের আহ্বায়ক ও কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলাম জানান, শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী তারা ফল প্রকাশের প্রস্তুতি নিয়েছেন।

২০২১ সালের এসএসসি পরীক্ষায় মোট 1651523 জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল। পাশাপাশি, এ বছর সব শিক্ষা বোর্ডের অধীনে 1474927 জন নিয়মিত পরীক্ষার্থী ছিল এবং এটি এই বছরের সর্বোচ্চ মোট।

এসএসসি রেজাল্ট ২০২১ কুমিল্লা বোর্ড

করোনার প্রাদুর্ভাবের কারণে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর অনুষ্ঠিত হলো এসএসসি ও সমমানের পরীক্ষা। এই পরীক্ষায় ২২ লাখের বেশি পরীক্ষার্থী ছিল। এবার করোনার কারণে বিভিন্ন পরিস্থিতিতে ভিন্নভাবে পরীক্ষা হয়েছে। অন্যান্য বছরের মতো সব বিষয়ে পরীক্ষা হয় না। শুধুমাত্র গ্রুপ ভিত্তিক (বিজ্ঞান, মানবিক, ব্যবসা, শিক্ষা ইত্যাদি) তিনটি বিষয়ে এই পরীক্ষার সময় ও নম্বর কমানো হয়। প্রয়োজনীয় ও চতুর্থ বিষয়ের কোনো পরীক্ষা হয়নি। এসব বিষয়ে জেএসসি ও সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে (ম্যাপিং করে) নম্বর দেওয়া হবে।

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২১ অনলাইন

২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রথমে অনলাইনে প্রকাশ করা হবে। কুমিল্লা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা ওয়েবসাইট থেকে প্রকাশ করা হবে।

এস রেজাল্ট দ্রুত পেতে অথবা এস রেজাল্ট সম্পর্কে কিছু জানতে আমাদের কাছে জয়েন করুন l

Join Us

A technical board and a madrasa board including Comilla, Dhaka, Chittagong, Jessore, Barisal, Sylhet, Dinajpur will be announced on the same day. Upodesh.com will publish SSC results 2021 of all boards online on this page.

সিলেট বোর্ড এসএসসি ফলাফল ২০২১

SSC Result Re-scrutiny Board Challenge 2021 (How to Apply)

Comilla Board SSC Result 2021

এসএমএসের মাধ্যমে কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল ২০২১

শিক্ষা বোর্ডের ফলাফল অনুযায়ী, মোবাইল এসএমএস বাংলাদেশে চেক করার জন্য দ্বিতীয় বৃহত্তম এবং জনপ্রিয় সিস্টেম। সর্বোপরি, সকল স্তরের মানুষ সহজেই মোবাইল এসএমএস থেকে তাদের এসএসসি ফলাফল ২০২১ কুমিল্লা শিক্ষা বোর্ড দেখতে পারে। এটি ফোনের (মোবাইল) গুণমান এবং অপারেটরের গুণমানের উপর নির্ভর করে না। সুতরাং, লোকেরা মোবাইল এসএমএসের মাধ্যমে তাদের কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল 2021 পেতে যে কোনও মোবাইল ফোন এবং যে কোনও অপারেটর নম্বর ব্যবহার করতে পারে। আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ফলাফল প্রকাশের আগে আপনি এসএমএস ফর্ম্যাট প্রস্তুত রাখতে পারেন। একটি খসড়া SMS সংরক্ষণ করুন. যখন এসএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হবে, আপনি 16222 নম্বরে একটি খসড়া বার্তা পাঠাতে পারেন। এখানে আপনার জন্য এসএমএস ফর্ম্যাট রয়েছে:

Type SSC <space> COM<space> Your Roll No. <space> 2021

SSC<>COM<>Roll>2021 Send 16222

কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল ২০২১ সম্পূর্ণ মার্কশিট সহ

কুমিল্লা বোর্ড এসএসসি এবং সমমান পরীক্ষার ২০২১ এর সম্পূর্ণ ফলাফল দেখতে আমাদের সাইটে চোখ রাখুন। ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি আমাদের সাইটে একটি মার্কশিট সহ দ্রুত ফলাফল দেখতে পাবেন। এবং সহজেই মার্কশিট ডাউনলোড করুন।

Comilla Board SSC Result 2021

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button